আপনার অবসর বয়সের স্বপ্ন পূরণের লক্ষ্যেমিন্টপ্রো-এর সাথে যুক্ত হয়ে ইন্সুরেন্স বিক্রিএবং উপার্জন করুন


Sign Up
/ অবসরপ্রাপ্ত ব্যক্তিদের জন্য বীমা কাজ

অবসর কালীনসঙ্কট

বেশিরভাগ মানুষ মনে করেন যে অবসরের পর জীবন অত্যন্ত কঠিন হয়ে পড়ে কারণ সেই বয়সে আর আয়ের সুযোগ নেই। অবসরের পর, একজন ব্যক্তির অবসর গ্রহণের পাশাপাশি তার মাসিক আয়েরও মেয়াদ ফুরিয়ে যায়। যদিও, খরচ থেমে থাকে না এবং সেই কারণে অবসরের পর আর্থিক সঙ্কট সৃষ্টি হয়। অবসরপ্রাপ্ত ব্যক্তিরা তাদের কর্মজীবনে যে স্বপ্নগুলি দেখেছিলেন সেগুলি অধরাই থেকে যায়। তাদের কাছে তাদের স্বপ্ন পূরণের টাকা থাকে না কিন্তু অবসর গ্রহণের পর এই আর্থিক ঘাটতি পূরণ করা গেলে তা কেমন হয়?

হ্যাঁ, অবসরপ্রাপ্ত ব্যক্তিরা যদি ইন্সুরেন্স বিক্রেতা হিসেবে কেরিয়ার গড়ে তুলতে ইচ্ছুক হন তাহলে তারাও আয়ের একটি উৎস সৃষ্টি করতে পারেন। অবসরপ্রাপ্ত ব্যক্তিরা মিন্টপ্রো-তে একজন পয়েন্ট অব সেল পার্সনস (পিওএসপি)হতে পারেন এবং ইন্সুরেন্স পলিসি বিক্রির মাধ্যমে ভালো আয় করতে পারেন সেটাও আবারকোনপ্রকার বিনিয়োগ ছাড়াই।

পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) কে ?

পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হলেন একজন ব্যক্তি যার কাছে ইন্সুরেন্স বিক্রির লাইসেন্স আছে। কেবলমাত্র একটি পিওএসপি লাইসেন্স থাকলেই একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) বিভিন্ন কোম্পানির লাইফ তথা জেনারেল ইন্সুরেন্স পলিসি বিক্রি করতে পারেন। সুতরাং, একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হলেন এমন একজন ইন্সুরেন্স মধ্যস্থতাকারীযিনি ইন্সুরেন্স পলিসি বিক্রির পাশাপাশি সংগৃহীত প্রিমিয়ামের উপর কমিশন উপার্জন করেন।

পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) কেন হবেন?

পয়েন্ট অব সেল পার্সন হওয়া আপনার জন্য লাভজনক কারণ-


  • একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হওয়ার ক্ষেত্রে কোন বয়ঃসীমা নেই। আপনি অবসরের পরে এবং আপনি কর্মহীন হলেও একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হতে পারেন
  • আপনার অবসর সময়ে ইন্সুরেন্স বিক্রি করে বিক্রি হওয়া পলিসির উপর কমিশন আয় করুন
  • আপনি আপনার বন্ধু এবং পরিবারকেও ইন্সুরেন্সের গুরুত্ব এবং কেন এটি করা উচিত সেই বিষয়ে অবগত করতে পারবেন। সেহেতু, ইন্সুরেন্স বিক্রি করা একটি মহৎ কাজ
  • ইন্সুরেন্স বিক্রি এবং কমিশন উপার্জনের মাধ্যমেস্বাধীন, স্বনির্ভর এবং গর্বিত হোন
  • আপনার বার্ধক্যকালেএকটি আয়ের উৎস হিসেবে এটিকে গড়ে তুলতে পারেন এবং আর্থিক সমস্যার কথা না ভেবে আপনার স্বপ্ন পূরণের লক্ষ্যে এটিকে কাজে লাগাতে পারেন।
  • আপনি লাইফ ইন্সুরেন্স পলিসি বিক্রি করতে পারলে, প্রতি বছর যখনই আপনার কাস্টোমার প্রিমিয়াম রিনিউ করবেন তখনইএই প্ল্যান আপনাকে রিনিউয়াল প্রিমিয়াম প্রদান করবে। আপনি যদি দীর্ঘ সময়ের একাধিক লাইফ ইন্সুরেন্স প্ল্যান বিক্রি করেন তাহলে এই রিনিউয়াল প্রিমিয়াম আপনার জন্য একটি বার্ষিক আয় হয়ে উঠতে পারে

কিভাবে একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হবেন?

মিন্টপ্রো-তে একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হয়ে ওঠা খুবই সহজ। এটির জন্য নিম্নোক্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন- –


  • আপনাকে মিন্টপ্রো-তে একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হিসেবে নিবন্ধভুক্ত হতে হবে। নিবন্ধভুক্তিকরণ বিনামূল্যে হয় এবং এটি অনলাইনে করা যায়
  • নিবন্ধভুক্ত হওয়ার পর, একটি অনলাইন ট্রেনিং মডিউল থাকবে। আপনাকে এই মডিউলের মাধ্যমে প্রশিক্ষণ নিতে হবে যেটি খুবই সাধারণ এবং সহজে বোধগম্য হয়।
  • একবার প্রশিক্ষণটি সম্পন্ন হলে, অনলাইনে একটি সাধারণ অনলাইন শংসাপত্র পরীক্ষা হবে যা ব্যক্তিদের জন্য উপস্থিত হতে হবে
  • এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেই আপনি পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি)-এর লাইসেন্স পাবেন। তারপরেই আপনি মিন্টপ্রো-তে ইন্সুরেন্স পলিসি বিক্রি করতে পারেন।

এই ভিডিও আপনাকে খুব সহজে একজন পিওএসপি হয়ে ওঠার ধারণা দেবে-  ইউটিউব ভিডিও লিঙ্ক

কিভাবে Mintpro সঙ্গে একটি বীমা এজেন্ট হয়ে সম্পর্কে আরও পড়ুন

অবসরপ্রাপ্ত ব্যক্তিদের জন্য আয়ের সম্ভাবনা

মিন্টপ্রো-এর এজকন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হিসাবে, অবসরপ্রাপ্ত ব্যক্তিবর্গ বিভিন্ন ইন্সুরেন্স কোম্পানির লাইফ এবং জেনারেল উভয় ইন্সুরেন্স পলিসি বিক্রি করতে পারেন। বিক্রি করা প্রতিটি পলিসির মাধ্যমে তারা সংগৃহীত প্রিমিয়ামের উপর আকর্ষণীয় কমিশন আয় করতে পারেন। যেহেতু, পলিসি বিক্রির কোন ঊর্ধ্বসীমা নেই, সেহেতুএকজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) অসীম আয় করতে পারেন।

পলিসি বিক্রি করে আপনি কত টাকা কমিশন উপার্জন করতে পারেন সেই বিষয়ে যদি আপনার স্পষ্ট ধারনা না থাকে, তাহলে একবার দেখে নিন-


  • কমপ্রিহেনসিভ কার ইন্সুরেন্স পলিসি- ওউন ড্যামেজ প্রিমিয়ামের উপর ১৯.৫০% পর্যন্ত>
  • কমপ্রিহেনসিভ কমার্শিয়াল ভেহিকেলস ইন্সুরেন্স পলিসি- ওউন ড্যামেজ প্রিমিয়ামের উপর ১৯.৫০% পর্যন্ত
  • কমপ্রিহেনসিভ বাইক ইন্সুরেন্স পলিসি- ওউন ড্যামেজ প্রিমিয়ামের উপর ২২.৫০% পর্যন্ত>
  • থার্ড পার্টি লায়াবিলিটি পলিসি- প্রিমিয়ামের ২.৫% পর্যন্ত>
  • টার্ম ইন্সুরেন্স প্ল্যান সহ লাইফ ইন্সুরেন্স পলিসির নিয়মিত প্রিমিয়াম- বার্ষিক প্রিমিয়ামের ৩০% পর্যন্ত>
  • হেল্থ ইন্সুরেন্স পলিসি- বার্ষিক প্রিমিয়ামের ১৫% পর্যন্ত>

সেহেতু, আপনি কি ধরনের পলিসি বিক্রি করছেন সেই ভিত্তিতে যদি আইএনআর ১০,০০০ প্রিমিয়ামের একটি পলিসিও বিক্রি করেন সেক্ষেত্রেআইএনআর ৩০০০ পর্যন্ত আয় করতে পারেন।

সম্পর্কে আরও পড়ুন আপনি বীমা বিক্রয় উপার্জন কত হবে?

কাজ সংক্রান্ত সুবিধা

এখানে কোন গতানুগতিক কাজের সময় নেই এবং অবসরপ্রাপ্ত ব্যক্তিরা তাদের সুবিধাজনক সময়ে ইন্সুরেন্স পলিসি বিক্রি করতে পরেন। এরফলে, তারা তাদের অবসর জীবন উপভোগ এবং একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হিসাবে অবসরের পরেও ভালো আয় করতে পারবেন।

অতএব, আপনি চাকরি থেকে অবসর গ্রহণ করলেও, জীবন থেকে অবসর নেওয়ার প্রয়োজন নেই। মিন্টপ্রো-তে একজন পয়েন্ট অব সেল পার্সন (পিওএসপি) হোন এবং আয়ের একটি বিকল্প ব্যবস্থা গড়ে তুলুন ও আপনার স্বপ্ন পূরণ করুন

জানুন ইন্সুরেন্স বিক্রি সম্পর্কে বিশদে

বিক্রি করা আপনি বাড়িতে সান্ত্বনা থেকে বীমা